খেলার মাঠ

বোল্টের কণ্ঠে সাকিব-তামিমদের প্রশংসা

প্রকাশিত

নিউজিল্যান্ড সিরিজ শুরু থেকেই কিউইদের কন্ডিশন বাংলাদেশের জন্য ছিল এক প্রকার চ্যালেঞ্জ। তবে এই চ্যালেঞ্জে কাঙ্ক্ষিত সেই সফলতার মুখ এখন পর্যন্ত দেখা মিলেনি টাইগারদের। সেই সঙ্গে পুরো সিরিজ জুড়ে পিচ কন্ডিশন ও শর্ট বল খেলা নিয়ে অনেকটা হিমশিম খেতে হয়েছে বাংলাদেশকে। ওয়ানডে, টি-টোয়েন্টি এবং প্রথম টেস্ট হারের পর সিরিজের দ্বিতীয় টেস্টে নিঃসন্দেহে রুখে দাঁড়াতে চাইবে বাংলাদেশ দল।

অন্যদিকে কিউই শিবির যে রয়েছে ফুরফুরে মেজাজে। পিচ কন্ডিশন বাংলাদেশ শিবিরকে যতটা ভাবাচ্ছে, তার ঠিক উল্টোটা দেখা মিললো কিউই শিবিরে। এরকম দেখা মিলাটাতো স্বাভাবিক তাই না? কেন না নিজেদের মাঠের কন্ডিশন সম্পর্কে তো তাদের সকলেরই জানা। আর এই মাঠেই যে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে জয় লাভ করে ছিল তারা। তাইতো খানিকটা স্বস্তির নিঃশ্বাস বইছে ক্রাইস্টচার্চে।

সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর আগে নিউজিল্যান্ডের পেস বোলার ট্রেন্ট বোল্ট গণমাধ্যমকে বলেন,“হ্যাগলি ওভাল ব্যাটসম্যানদের জন্য এটি আদর্শ উইকেট। প্রথম ঘণ্টা দেখে শুনে খেললে এই উইকেটে ভালো করা অবশ্যই সম্ভব।”

তবে সিরিজের প্রথম টেস্টের ১ম ইনিংসে বাংলাদেশের ৮ উইকেটে ৫৯৫ রান যে ভাবাচ্ছে এই কিউই বোলারকে। তার কণ্ঠে শোনা গেলো বাংলাদেশের প্রশংসা। গণমাধ্যমকে বললেন, “তারা প্রথম টেস্টে যথেষ্ট ভালো খেলেছে। তাদের প্রথম ইনিংসটি সেটাই প্রমাণ করে দেয়, তবে ইনজুরি তাদেরকে দ্বিতীয় ইনিংসে ছিটকে দিয়েছে। তাদের ব্যাটসম্যানরা প্রথম ইনিংসে খারাপ বলগুলো খুব ভালো ভাবে মোকাবেলা করেছে এবং আত্মবিশ্বাসের সাথে উইকেটে টিকে ব্যাটিং করেছে। আর সেটা আমাদের জন্য অনেকটা চেলেঞ্জিং ছিল। ক্রিকেটে বাংলাদেশ এখন সবচেয়ে ভালো সময় পার করছে। একটির পর একটি সিরিজ জয় বাংলাদেশি ক্রিকেটারদের আত্মবিশ্বাস ও সাহস বাড়িয়ে দিয়েছে।তবে ভিন্ন কন্ডিশনে যত তাড়াতাড়ি সম্ভব ব্যাটিং ও বোলিংয়ে খাপ খাইয়ে নেয়াটা সবচেয়ে জরুরি কাজ।”

খেলার মাঠ এর আরও খবর