খেলার মাঠ

মুশফিক-ইমরুলের পর ছিটকে গেলেন মুমিনুল

প্রকাশিত

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে আবহাওয়ার পাশাপাশি ইনজুরির সঙ্গেও লড়াই করতে হচ্ছে বাংলাদেশ দলকে। মুশফিকুর রহীম- ইমরুল কায়েসের পর এবার ইনজুরিতে দল থেকে ছিটকে গেলেন টাইগারদের টেস্ট স্পেশালিষ্ট খ্যাত ব্যাটসম্যান মুমিনুল হক।

মুমিনুলের চোটে শেষ মুহূর্তে দলে নেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। ডেভেলপমেন্ট প্রোগ্রামের জন্য নিউজিল্যান্ডে আসা তরুণ ব্যাটসম্যন শান্ত এখন টেস্ট অভিষেকের অপেক্ষায়।

সিরিজের প্রথম টেস্ট খেলায় সময় মুমিনুলের বুকের পাজরের ব্যথাও মাথাচাড়া দিয়ে উঠে। পরে এমআরআইয়ের আদলে আলট্রাসাউন্ড স্ক্যান করা হয় টাইগার এই ব্যাটসম্যানের। রিপোর্টে কোন কিছু ধরা না পড়লেও অসুস্থতাবোধ করায় দ্বিতীয় টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিলেন টাইগারদের টেস্ট স্পেশালিষ্ট খ্যাত এই ব্যাটসম্যান। এদিকে মুমিনুলের ইনজুরিতে টেস্টে অভিষেক হয়ে যাচ্ছে ডেভেলপমেন্ট প্রোগ্রামের জন্য নিউজিল্যান্ডে আসা তরুণ ব্যাটসম্যন শান্তের।

এর আগে সিরিজের প্রথম টেস্টে ব্যাট করার সময় ওয়েগনারের বল বাঁ হাতের বুড়ো আঙুল আর ডান হাতের তর্জনীতে চোট পান মুশফিক। এরপরও খেলেন ১৫৯ রানের দুর্দান্ত ইনিংস। পরে দ্বিতীয় ইনিংসে বল লাগে হেলমেটে। সেটা সমস্যা করেনি, সেরে উঠেছে তর্জনীও। বাঁধ সাধল বুড়ো আঙুল। ফলে সুস্থ হতে ৩-৪ সপ্তাহ সময় লাগবে টাইগারদের নিয়মিত এই অধিনায়কের।

আর মুশফিক মাঠে না থাকায় দীর্ঘ সময় কিপিং করেছিলেন ইমরুল। এরপরই নামেন ব্যাটিংয়ে। কিন্তু একটি দ্রুত রান নেওয়ার চেষ্টায় ডাইভ নিয়ে টান লাগে বাঁ ঊরুতে। পরে দেখা যায় বাঁ-হাতি এই ব্যাটসম্যানের ঊরুর টিস্যু ছিড়ে গেছে। তার সুস্থ হতেও লাগবে দিন দশেক।মুশফিক-ইমরুলের পর ছিটকে গেলেন মুমিনুল

খেলার মাঠ এর আরও খবর